Home / Exam Result / The decision to publish the final results of the 13th NTRCA

The decision to publish the final results of the 13th NTRCA

The decision to publish the final results of the 13th NTRCA

১৩ তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশের চূড়ান্ত সিদ্ধান্ত

 

ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার  ফল আগামী সপ্তাহে প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।  ১৩ মে স্কুল ও কলেজ পর্যায়ের প্রিলিমিনারি  পরীক্ষা অনুষ্ঠিত হয়।প্রায় ৬ লাখ পরীক্ষার্থী  অংশ নেয়।এই ফল প্রকাশের পর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের  (এনটিআরসিএ) চেয়ারম্যাম এ এম এম আজহার শুক্রবার  (৩ মে) জানান, আগামী সপ্তাহে ফল প্রকাশ করার  চেষ্টা করছি। দেখা যাক কতদূর পারি। এখনও সময় রয়েছে হাতে।  উল্লেখ্য ৩ জুন ফল প্রকাশ হবে বলে খবর চাউর হয় মুখে মুখে।  এরপর যোগাযোগ করা হয় নিবন্ধন কর্তৃপক্ষের  সঙ্গে।

এক প্রশ্নের জবাবে নিবন্ধন  কর্তৃপক্ষের অপর এক কর্মকর্তা বলেন, ৩ জুন  ফল প্রকাশের কোনো পরিকল্পনা বা সম্ভাবনা ছিল না।  তিনি বলেন, গত বছর নিবন্ধন পরীক্ষা আইনের  বিধান পরিবর্তন করে নিবন্ধন কর্তৃপক্ষকে আরো  ক্ষমতায়ন করা হয়েছে। পরিবর্তন করার আগেই ১২  তম পরীক্ষার বিজ্ঞাপন প্রকাশ হয়েছে,  পরীক্ষাও হয়েছে পুরনো পদ্ধতিতে।  ২০০৫ থেকে ২০১৫ খ্রিস্টাব্দ পর্যন্ত যে ১২টি  পরীক্ষা অনুষ্ঠিত হয় তার সবই ছিল পুরনো  পদ্ধতিতে। মানে ওই সনদ দিয়ে শিক্ষক হিসেবে  নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার লক্ষ্যে আবেদন  করার যোগ্যতা অর্জন বিষয়ক।

 

চূড়ান্ত নিয়োগ  পেতে প্রতিষ্ঠান কর্তৃক বাছাই পরীক্ষায়  উত্তীর্ণ হওয়া বাধ্যতামূলক ছিল কিন্তু নতুন  পদ্ধতিতে প্রার্থী বাছাই করে দেবে নিবন্ধন  কর্তৃপক্ষই। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং  বডি ‍শুধু নিয়োগপত্র দেবে।

[X]
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *