Home / BCS Tips / সুশান্ত পালকে ওএসডি করে রংপুরে বদলি

সুশান্ত পালকে ওএসডি করে রংপুরে বদলি

৩০তম বিসিএসের মাধ্যমে কাস্টমস ক্যাডারে যোগ দেওয়া সরকারি কর্মকর্তা সুশান্ত পালকে ‘কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট’ খুলনা থেকে সহকারী কমিশনার কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট করে রংপুরে বদলি করা হয়েছে।  আজ বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ডের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনের বিবৃতিতে বলা হয়েছে, জাতীয় রাজস্ব বোর্ডের ‘সুশাসন ও আধুনিক কাঠামো’ এর ‘জিরো টলারেন্স’ নীতির আওতায় বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত রংপুর কার্যালয়ে বিশেষ ব্যবস্থা হিসেবে বদলি করা হয়েছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে ২৭ অক্টোবর হতে তাৎক্ষনিকভাবে (স্ট্যান্ড রিলিজ) অবমুক্ত করা হলো এবং বদলিকৃত সুশান্ত পালকে মানসিক চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কমিশনারকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।  দ্বিতীয় সচিব মো. শামসুদ্দিন সাক্ষরিত এক  প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার সকালে ৩০তম বিসিএসের মাধ্যমে কাস্টমস ক্যাডারে যোগ দেওয়া সরকারি কর্মকর্তা সুশান্ত পালের বিরুদ্ধে  ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ লেখা প্রকাশ করা হয়েছে অভিযোগ করে  শাহবাগ থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে মোতাকাব্বির খান নামের একজন ছাত্র এই মামলাটি করেন।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে আদিম বর্বরতা চলে, হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ব্যাপারে উদাসীন—এমন সব কথা লিখে সুশান্ত পাল ফেসবুকে একটি পোস্ট দেন। পরে এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করলে সুশান্ত পাল তাঁর ফেসবুকে ক্ষমা চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *