Home / Govt Jobs / শিক্ষক নিয়োগের সর্বশেষ আপডেট জেনে নিন

শিক্ষক নিয়োগের সর্বশেষ আপডেট জেনে নিন

বেসরকারি শিক্ষক হিসেবে মনোনীতরা সরাসরি নিয়োগপত্র পাওয়ার বিধান থাকলেও তা মানছেন না সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। নিয়োগ না দিয়ে গড়িমসি ও ঘুষ চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে নিয়োগের জন্য নিবন্ধন কর্তৃপক্ষ কর্তৃক মনোনীত ভুক্তভোগীরা গণমাধ্যমকে  এ খবর নিশ্চিত করেছেন।
দেশের বিভিন্ন প্রান্ত থেকে মনোনীত প্রার্থীরা এসব অভিযোগ পাঠিয়েছেন গণমাধ্যম গুলোতে ।
দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য ও বিধি মোতাবেক সৃষ্ট পদের বিপরীতে গত ৯ অক্টোবর মোট ১২ হাজার ৬১৯ পদে নিয়োগের লক্ষ্যে প্রার্থীদের মনোনীত করে নিবন্ধন কর্তৃপক্ষ। সে অনুযায়ী ৯ অক্টোবর থেকে ৩০ দিন অর্থাৎ এক মাসের মধ্যে স্ব স্ব প্রতিষ্ঠানগুলোকে প্রার্থীদের যাচাই-বাছাই করে নিয়োগ দিতে বলেছিল এনটিআরসিএ।
তবে প্রার্থীরা অভিযোগ করেন এনটিআরসিএর নির্দেশনা থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ও কর্তৃপক্ষ তাদের নিয়োগ দিচ্ছে না।
ঝালকাঠি সদরের ইব্রাহীম নামে এক প্রার্থী অভিযোগ করে বলেন, তিনি যে প্রতিষ্ঠানের জন্য মনোনীত হয়েছেন সেখানে এনটিআরসিএ-এর সুপারিশপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন কিন্তু তারা এখনো তাকে নিয়োগ দিচ্ছে না।
একইভাবে কুড়িগ্রাম জেলার মো. মিঠু নামে একজন অভিযোগ করেন তাকেও নিয়োগ দেয়া হচ্ছেনা। নিয়োগের কথা বললে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে বিভিন্ন টালবাহানা করা হয়। জীবন আহম্মেদ নামে একজন অভিযোগ করেন তিনি পাবনা জরগাছা ডিগ্রি কলেজে নিয়োগের জন্য মনোনীত হয়েছেন তবে এখনো তাকে নিয়োগ দেয়া হচ্ছে না।
জিএম জুয়েল অভিযোগ করেন, মনোনীত প্রার্থীরা নিয়োগের কথা বললে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ঘুষ দাবি করেন। এক্ষেত্রে তিনি এনটিআরসিএ-এর কাছে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।
গাইবান্ধা থেকে মো. মিজানুর রহমান অভিযোগ করেন, নিয়োগের ক্ষেত্রে এনটিআরসিএ যদি প্রার্থীদের নিয়োগের জন্য মনোনীত না করে সরাসরি নিয়োগ প্রদান করতো তাহলে এ ঝামেলা হতো না।
আরো অসংখ্য অভিযোগ করেছেন এনটিআরসিএ মনোনীত প্রার্থীরা। পাশাপাশি তারা কর্তৃপক্ষের নিকট এ সংকটের যথোপযুক্ত সমাধান চেয়েছেন।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এমএম আজহার বলেন, নিয়োগ পাওয়া না পাওয়ার সব অভিযোগ ৩১ শে অক্টোবরের মধ্যে নিবন্ধন কর্তৃপক্ষকে জানানোর জন্য বলা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *