Home / News / বাংলাদেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করতে দেয়া হবে না : রানা দাশ গুপ্ত

বাংলাদেশকে ইসলামি রাষ্ট্রে পরিণত করতে দেয়া হবে না : রানা দাশ গুপ্ত

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক এডভোকেট রানা দাশ গুপ্ত বলেছেন, সরকারের ভিতর ও বাইরে থেকে সাম্প্রদায়িকতাকে যারা উস্কে দেয়, তারা দেশ ও জনগনের শক্র। মুক্তিযুদ্ধের ভিত্তিতে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে।তিনি ইসলাম ধর্মের  দিকে ইঙ্গিত করে বলেন আজ বাংলাদেশকে একটি দল একটি বিশেষ ধর্মের রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু তা হতে দেয়া হবে না।

বুধবার (২ নভেম্বর) হবিগঞ্জের মাধবপুর উপজেলায় সাম্প্রতিক হামলায় ক্ষতিগ্রস্ত ঝুলন ও কালি মন্দির পরিদর্শন শেষে এক সভায় তিনি এসব কথা বলেন।তিনি বলেন, আমরা একসাথে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধের বাংলাদেশ অর্জন করতে চাই। বাংলাদেশে সমঅধিকার অর্জন করতে চাই। বাংলাদেশের ভবিষ্যত অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয়, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

ঘটনার দিন পুলিশের দায়িত্বহীনতা নিয়ে প্রশ্ন তুলে রানা দাশ গুপ্ত দায়িত্বে অবহেলাকারীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য তিনি প্রশাসনকে অনুরোধ করেন।

রানা দাশ গুপ্ত বলেন, নাসিরনগরে হিন্দু বাড়িতে ও মন্দিরে হামলার সময় সেখানকার মুসলমান ভাইয়েরা এগিয়ে এসে রক্ষা করে আশ্রয় দিয়েছেন। এতে একটি বিষয় স্পষ্ট হয়েছে, এটিই হল মুক্তিযুদ্ধের মূল চেতনা, হাজার বছরের সম্প্রীতি। এই সম্প্রীতি নষ্ট করে হিন্দুদের বিতাড়িত করে যারা এক ধর্মের রাষ্ট্রে পরিনত করতে চায়, তারা জাতীর শত্রু। একাত্তরে তারা পারেনি, এখনও পারবে না।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এড. সুলতানা কামাল বলেন, মন্দির ও হিন্দুদের উপর আঘাত করে মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত করা হয়েছে। মুক্তিযুদ্ধে স্বজন হারিয়েছি, অত্যাচারিত হয়েছি, সহজে আমরা দেশকে অপশক্তির হাতে ছেড়ে দিব না। সাম্প্রদায়িকতাকে প্রতিরোধ করে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনা গড়ে তুলব।

[X]
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *