Home / Govt Jobs / Thana Education Officer demanded cancellation

Thana Education Officer demanded cancellation

প্রশ্ন ফাঁসের অভিযোগে সহকারী থানা শিক্ষা অফিসার (এটিইও)পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন পরীক্ষায় অংশ নেয়া শত শত চাকরি প্রার্থী।শনিবার বিকালে শাহবাগে এক মানববন্ধন থেকে সরকারি কর্মকমিশনের (পিএসসি) প্রতি এ দাবি জানান পরীক্ষার্থীরা।

বিকালে শাহবাগের পাবলিক লাইব্রেরিতে পড়তে আসা শত শত শিক্ষার্থী লাইব্রেরি থেকে বেরিয়ে এসে জাদুঘরের সামনে অবস্থান নেন। পরে সেখানে রাস্তা বন্ধ করে পরীক্ষা বাতিলের দাবি জানান শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড ছিল। এসব প্ল্যাকার্ডে লেখা-ফেসবুকে প্রশ্ন কেন? সরকার জাবব দিন। প্রশ্ন ফাঁস হলেও শিক্ষকরা চুপ কেন? সাধারণ শিক্ষার্থীদের শেষ আশ্রয়স্থল পিএসসি আজ দুর্নীতিগ্রস্ত। আমরা যাবো কোথায়? পিএসসির প্রশ্ন ফাঁস কেন? জবাব চাই। দুর্নীতিমুক্ত পিএসসি চাই।

 

প্রসঙ্গত, শুক্রবার বিকালে ঢাকা শহরের ১১৫টি কেন্দ্রে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী থানা শিক্ষা অফিসার পদে বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার আগের রাতে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় প্রশ্ন ছড়িয়ে পড়ে।
শুক্রবার পরীক্ষা শেষ হওয়ার পর ফেসবুকে ‘বিসিএস গোলসহ’ কয়েকটি গ্রুপে ফাঁস হওয়া প্রশ্ন আপ করেন অনেকেই। একই সঙ্গে পরীক্ষা বাতিলের দাবি জানানোর জন্য আন্দোলনের কথাও বলেন তারা। এছাড়া কিছু কিছু কেন্দ্রের ভেতরে গিয়ে পরীক্ষার্থীদের কাছে মোবাইল দিয়ে আসার অভিযোগও করেন অনেকেই। কিন্তু ওই কেন্দ্রে দায়িত্ব পালন করা শিক্ষকরা প্রতিবাদ করেননি বলেও অভিযোগ করা হয়।

শুক্রবার থেকেই পরীক্ষা বাতিলের দাবিতে উত্তাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম। পিএসসির প্রশ্ন ফাঁস হওয়ার কারণে অনেকেই হতাশ হয়ে পড়েন। অনেকেই স্ট্যাটাস দেন, পিএসসি বেকার যুবকদের কাছ থেকে পরীক্ষার ফি বাবদ কোটি কোটি টাকা নিলেও প্রশ্ন ফাঁস ঠেকাতে পারছে না।

 

  • যুগান্তর
[X]
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *