Home / News / কারাগারে আটক নেতাকর্মীদের মৃত্যু খুবই রহস্যজনক : খালেদা জিয়া (ভিডিও দেখুন)

কারাগারে আটক নেতাকর্মীদের মৃত্যু খুবই রহস্যজনক : খালেদা জিয়া (ভিডিও দেখুন)

ভিডিও দেখুন এখানে ক্লীক করুন

সরকারের দু:শাসনের করাল গ্রাসে কারাগারে আটক বিএনপি নেতাকর্মীরা প্রায়ই মৃত্যুমুখে পতিত হচ্ছেন, যা রহস্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি অভিযোগ করে বলেন, সরকারি নিপীড়ণের ফলে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারাকর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দীদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন।

শনিবার গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গউসুল আজম ডলার কারাগারে ইন্তেকাল করায় সাবেক প্রধানমন্ত্রী এক শোক বার্তায় এসব কথা বলেন। চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই ডলারের মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষের এই ধরণের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

বিএনপি প্রধান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম গউসুল আজম ডলার মূলত: বহুদলীয় গণতন্ত্র ও দেশীয় স্বাধীনতা সুরক্ষার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের নিকট তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, তার সুযোগ্য নেতৃত্বে গাইবান্ধা জেলা বিএনপি তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও গতিশীল হয়েছিল। মরহুম গউসুল আজম ডলার মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র জীবন থেকেই সকল স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা এলাকাবাসী চিরকাল স্মরণ রাখবে। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি একজন জনপ্রিয় রাজনীতিবিদ এবং সমাজসেবককে হারালো যার শুন্যস্থান সহজে পূরণ হবার নয়।

খালেদা জিয়া মরহুম গউসুল আজম ডলার এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও গুনগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডলারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, গাইবান্ধা জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে শ্রম দিয়ে গেছেন তা নেতাকর্মীরা কোনদিনই বিস্মৃত হবেন না। তার মতো ত্যাগী ও আদর্শবাদী নেতার মৃত্যুতে গাইবান্ধা জেলা বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।আস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *