Home / New Job / অগ্রণী ব্যাংকে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

অগ্রণী ব্যাংকে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকার্স সিলেকশন কমিটি’ অগ্রণী ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সিনিয়র অফিসার (বস্ত্র প্রকৌশলী) পদে সাতজন ও সিনিয়র অফিসার (পুর প্রকৌশল) পদে ২০ জনকে নিয়োগ দেওয়া হবে।

সিনিয়র অফিসার (বস্ত্র প্রকৌশলী)
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ‘বস্ত্র প্রকৌশল’ বিষয়ে বিএসসি পাস বাংলাদেশি নাগরিকদের পদটিতে আবেদনের জন্য আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি প্রতিটি পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ বা সমমানের সিজিপিএ থাকতে হবে প্রার্থীদের। ও-লেভেল বা এ-লেভেল পাস হলে স্থানীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে সনদ সংগ্রহ করা যাবে। এ ছাড়া বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারী হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে সমমান সনদ সংগ্রহ করা যাবে। এ ছাড়া প্রার্থীর কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।
বিস্তারিত জানতে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

সিনিয়র অফিসার (পুর প্রকৌশল)
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ‘পুর প্রকৌশল’ বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাক্ষেত্রের কোনো পর্যায়েই তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। ও-লেভেল বা এ-লেভেল পাস হলে স্থানীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে সনদ সংগ্রহ করা যাবে। এ ছাড়া বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারী হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে সমমান সনদ সংগ্রহ করা যাবে। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটারে পারদর্শিতা আবশ্যক।
বিস্তারিত জানতে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

আবেদন প্রক্রিয়া
বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (www. erecruitment.bb.org.bd) থেকে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের সুযোগ থাকছে ৭ থেকে ২৭ নভেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *